মাঠে ময়দানে

চ্যাম্পিয়ন ছাড়াই বাতিল ডাচ লিগ

রেকর্ড ৩৪ বার শিরোপা, এবারও হয়তো তাদের হাতেই উঠত কাঙ্ক্ষিত মুকুট। কিন্তু করোনায় ভেস্তে গেল সেই স্বপ্ন। ৩৫তম লিগ শিরোপা ছোঁয়া হলো না আয়াক্সের। তার আগেই মৌসুমের ইতি টানল ডাচ্‌রা। তাতে নির্ঘাত মন খারাপ দলটির। কেননা তারা ধরেই নিয়েছিল, যদি কোনো কারণে মৌসুম বাতিল হয় তাহলে তারাই হবে চ্যাম্পিয়ন। লিগের পয়েন্ট টেবিলে আয়াক্সই ছিল নাম্বার ওয়ান। তাদের সে আশায় গুড়েবালি।

যদিও গুঞ্জনটা অনেক দিন থেকেই। দু’দিন আগেও এ নিয়ে কথা বলে ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন। যদিও তারা অপেক্ষায় ছিল উয়েফার জন্য। সেখান থেকে সবুজ সংকেত মিললেই ক্লোজ করে দেবে মৌসুম- এমনটাই বলেছিল আগের বিবৃতিতে। শেষমেশ তা-ই হলো। তবে মজার ব্যাপার হলো, কাউকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়নি। কেবল টপ ফোর ঠিক রেখেই মৌসুমের জের টেনে দিল ডাচ্‌ ফুটবল।

আর ১০ দেশের মতো নেদারল্যান্ডসের বর্তমান অবস্থাও ভালো নয়। করোনার দাপটে এলোমেলো তাদের সব। বন্ধ হয়ে আছে সব ধরনের খেলা। এদিকে ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। গতকাল পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩৬ হাজার। আর মারা গেছেন চার হাজারের বেশি মানুষ। এমন পরিস্থিতিতে লিগ চালিয়ে যাওয়া সম্ভব নয় বলেই বাতিল করেছে দেশটি। ডাচ্‌ ফুটবল অ্যাসোসিয়েশন এক বার্তায় তেমনটাই উল্লেখ করল, ‘দুর্ভাগ্যক্রমে এই পরিস্থিতিতে বাকি ম্যাচগুলো হওয়া সম্ভব নয়। সেজন্যই আমাদের এই সিদ্ধান্ত নিতে হলো।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *