সমাজ শক্তি

সুবিধাবঞ্চিত ও শিক্ষার্থীদের সেনিটাইজার দিচ্ছে খেলাঘর

‘মানুষ মানুষের জন্য’ এই শ্লোগান নিয়ে প্রাণঘাতি ভাইরাস করোনার সংক্রমণ প্রতিরোধে হ্যান্ড সেনিটাইজার উৎপাদন শুরু করেছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। 
সোমবার রাজধানীর সিদ্ধেশ্বরী সংগঠনের কেন্দ্রীয় প্রশিক্ষণ কার্যালয়ের আনুষ্ঠানিকভাবে সেনিটাইজার উৎপানে খেলাঘর সংগঠক ও ভাইবোনরা যোগ দেন।

সংগঠকরা জানিয়েছেন, উৎপাদিত সেনিটাইজার ঢাকা সহ বিভিন্ন জেলায় সুবিধাবঞ্চিত মানুষ ও শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে নিয়মিতভাবে বিতরণ করা হবে। পাশাপাশি দেশের বিভিন্ন আঞ্চলিক, মহানগর, জেলা ও শাখা আসরগুলোকে সাধারণ মানুষের মধ্যে করোনা প্রতিরোধে হ্যান্ড সেনিটাইজার সহ প্রয়োজনীয় উপকরণ বিনামূল্যে বিতরণের জন্য কেন্দ্র থেকে নির্দেশ দেয়া হয়েছে। 

সেনিটাইজার উৎপাদন কার্যক্রমের উদ্বোধন করেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামন্ডলীর সদস্য ও সেক্টরস কমান্ডার্স ফোরামের সংগঠক মুক্তিযোদ্ধা শাহজাহান মৃধা বেনু। 

এ সময় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রণয় সাহা বলেন, বিজ্ঞানের উপর ভরসা রাখতে হবে, কারণ বিজ্ঞানই পারে এই মহামারী থেকে মুক্ত করতে।

উপস্থিত ছিলেন সভাপতিমন্ডলীর সদস্য আব্দুল মতিন ভূইয়া, সহ-সাধারণ সম্পাদক সুনীল সরকার, সাহাবুল ইসলাম বাবু, সম্পাদকমন্ডলীর সদস্য অশোকেশ রায়, অনিকেত আচার্য, আসমা আব্বাসী উর্মি, সুজন মজুমদার। সদস্য ফখরুল ইসলাম, এম আই চৌধুরী, সামিনা জাহান প্রমুখ। 

খেলাঘর সংগঠরা জানিয়েছেন, হেন্ড সেনিটাইজারের পাশাপাশি করোনা রোধে অন্যান্য সামগ্রিও বিনামূল্যে সাধারণ মানুষের মধ্যে বিতরণ করা হবে। করোনা রোধে ব্যক্তিগত সুরক্ষা, পরিচ্ছন্নতা বিষয়ে স্বাস্থ্যবিধিসহ সরকারী নির্দেশনামূলক অন্তত চারলাখ  প্রচারপত্রও সারাদেশে সংগঠনের পক্ষ থেকে বিলি করা হবে।

শিশুদের অধিকার সুরক্ষায় ১৯৫২ সালের যাত্রা শুরু হওয়া খেলাঘরের চলমান উদ্যোগের সঙ্গে সকলকে একাত্ম প্রকাশ করে ভয়াবহ জাতীয় ও বৈশ্বিক মহামারি মোকাবিলায় সামিল হতে আহ্বান জানিয়েছেন সংগঠকরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *